Site icon A5THEORY

আপনার ওয়েবসাইট বা ব্লগের জন্য ধাপে ধাপে Google Adsense অ্যাকাউন্ট সেটআপ করুন।

গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট সেটআপ ধাপে ধাপে

গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট সেটআপ ধাপে ধাপে

হ্যালো বন্ধুরা, এই ব্লগ পোস্টে (গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট সেটআপ ধাপে ধাপে), আমি আপনাকে একটি আকর্ষণীয় পরিষেবা সম্পর্কে জানাতে যাচ্ছি যেটি হল গুগল অ্যাডসেন্স।

গুগল অ্যাডসেন্স (গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট সেটআপ ধাপে ধাপে) আপনার আবেগ বা কাজকে অর্থে পরিবর্তন করে এবং এটি অংশের জন্য সেরা।

আপনি যদি একটি ব্লগ বা ওয়েবসাইট চালান এবং আপনার সাইটে একটি বিজ্ঞাপন থেকে অর্থ উপার্জন করতে চান তাহলে Google Adsense(Google Adsense অ্যাকাউন্ট সেটআপ) আপনার জন্য উপলব্ধ সেরা বিকল্পগুলির মধ্যে একটি|গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট সেটআপ ধাপে ধাপে|

আপনার আয় শুরুতে ধীর হওয়া উচিত কিন্তু একবার আপনি উচ্চ ট্রাফিকের সাথে একটি সম্পূর্ণ প্রবাহে প্রবেশ করলে অর্থ উপার্জনের জন্য এটি সবচেয়ে নির্ভরযোগ্য এবং খাঁটি পদ্ধতি…|গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট সেটআপ ধাপে ধাপে|

..আপনার সামগ্রী। Google Adsense বাজারে উপলব্ধ বেশিরভাগ CPC সাইট থেকে অনেক ভালো এবং খাঁটিও|গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট সেটআপ ধাপে ধাপে|

Google Adsense সহায়তা দল আপনাকে Google Adsense-এর সাথে আপনার অনুশীলনকে উন্নত করতে সময়ে সময়ে ইমেলের মাধ্যমে গুরুত্বপূর্ণ পরামর্শ এবং সহায়তা প্রদান করে|গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট সেটআপ ধাপে ধাপে|

সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল সর্বদা তাদের অ্যাডসেন্স নীতি অনুযায়ী গুগল অ্যাডসেন্স ব্যবহার করা। তাদের নীতি লঙ্ঘন করার চেষ্টা করবেন না|গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট সেটআপ ধাপে ধাপে|

এই ব্লগের মধ্যে (গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট সেটআপ), আমরা দেখতে যাচ্ছি কিভাবে ধাপে ধাপে গুগল অ্যাডসেন্স ব্যবহার করবেন? গুগল অ্যাডসেন্সের জন্য আপনার কত ভিউ দরকার? আমি কিভাবে Google AdSense এ সাইন ইন করব? Google AdSense লগইন, Google AdSense সাইন-আপ, Google AdSense YouTube, Google AdSense টিউটোরিয়াল, Google AdSense উপার্জন এবং Google AdSense পেমেন্ট।

এটি একটি খুব সাধারণ ধারণা, মানসম্পন্ন সামগ্রী লিখুন, আপনার প্রচার প্রচারণার মাধ্যমে আপনার ওয়েবসাইটের দিকে আরও বেশি লিড বা ট্রাফিক চালান এবং Google Adsense থেকে আরও বেশি বেশি অর্থ উপার্জন করুন।


আপনি কখন আপনার ওয়েবসাইটে গুগল অ্যাডসেন্স ব্যবহার শুরু করবেন?

এর জন্য এমন কোন নির্দিষ্ট সময় নেই, যেহেতু আপনি ওয়েবসাইট তৈরি করেন বা লাভের জন্য বিষয়বস্তু লেখেন তাহলে আপনার যত তাড়াতাড়ি সম্ভব গুগল অ্যাডসেন্স ব্যবহার করা উচিত।

অ্যাডসেন্সের জন্য আবেদন করার আগে মনে রাখবেন যে আপনার সাইটটি সম্পূর্ণ হওয়া উচিত:

সমস্ত পৃষ্ঠাগুলিতে হোম, আমাদের সম্পর্কে এবং ইত্যাদির মতো দর্শকদের জন্য পর্যাপ্ত সামগ্রী থাকা উচিত৷

যেহেতু পরোক্ষভাবে Google আপনাকে আপনার সামগ্রীর জন্য অর্থ প্রদান করছে যেহেতু আপনার সামগ্রী লিডগুলি আনার জন্য যথেষ্ট ভাল, তাই সামগ্রী সর্বদা একটি শীর্ষ অগ্রাধিকার।

তাই আপনার ওয়েবসাইটে পর্যাপ্ত মানসম্পন্ন কন্টেন্ট বা ব্লগ থাকা উচিত যাতে Google Adsense টিম আপনার ওয়েবসাইটের কুলুঙ্গি এবং আপনার সামগ্রীর গুণমান পর্যালোচনা করতে পারে।

গুগল অ্যাডসেন্সের জন্য আবেদন করার জন্য 10-15টি ব্লগই যথেষ্ট, তবে আমি ব্যক্তিগতভাবে Google Adsense-এর জন্য আবেদন করার আগে অন্তত 25-30টি ব্লগ থাকার পরামর্শ দেব, কারণ ভালো কন্টেন্ট থাকলে বিশ্বব্যাপী র‌্যাঙ্কে আপনার যথেষ্ট ভালো অবস্থান থাকবে। .

আপনার ওয়েবসাইটে কোনো টেস্টিং টেমপ্লেট বা ছবি থাকা উচিত নয় যা সাধারণত ওয়ার্ডপ্রেসের সাথে ডিফল্টভাবে সেট আপ করা হয় কারণ এটি একটি ভাল ধারণা দেয় না এবং তারা আমাদের ওয়েবসাইটকে বিটা সংস্করণে বিবেচনা করে।

সোশ্যাল মিডিয়া শেয়ারিং, কন্টাক্ট ফর্ম, সাবস্ক্রিপশন ফর্ম এবং কমেন্ট বক্সের মতো একটি ওয়েবসাইটে আপনার প্রয়োজনীয় সমস্ত প্রয়োজনীয় জিনিস থাকা উচিত, কারণ এই জিনিসগুলি আমাদের সাইটের জন্য একটি অতিরিক্ত মান বা ছাপ যোগ করে৷

আপনার ওয়েবসাইট ঝরঝরে এবং পরিষ্কার হতে হবে. এটিতে এমন কোনো অস্বাভাবিক বিষয়বস্তু থাকা উচিত নয় যা Google Adsense নীতি লঙ্ঘন করে।

তাই এই ছিল প্রাথমিক অনুমোদন পাওয়ার জন্য কিছু গুরুত্বপূর্ণ টিপস।


যদি গুগল অ্যাডসেন্স আপনার অনুরোধ প্রত্যাখ্যান করে?

চিন্তা করবেন না! এটি শুধুমাত্র একটি পদ্ধতি, তারা আপনাকে গুগল অ্যাডসেন্সের জন্য উপযুক্ত খুঁজে পায়নি তাই তারা আপনার অনুরোধ প্রত্যাখ্যান করেছে।

তারা সমস্ত পয়েন্ট বা প্রত্যাখ্যানের কারণগুলি কভার করে প্রত্যাখ্যানের জন্য একটি সঠিক ইমেল পাঠাবে।

সুতরাং আপনাকে কেবল সেই পয়েন্টগুলিতে উন্নতি করতে বা কাজ করতে হবে এবং আবার গুগল অ্যাডসেন্সের জন্য আবেদন করতে হবে, এটি সত্যিই একটি খুব সহজ প্রক্রিয়া।

আমি প্রথমবারের অনুরোধের জন্য একটি প্রত্যাখ্যানও পেয়েছি।


যখন আমি গুগল অ্যাডসেন্স টিম থেকে প্রত্যাখ্যান পেয়েছি তখন আমি কী করেছি?

আসলে, আমি খুব তাড়াতাড়ি আমার Google Adsense অনুরোধ পাঠিয়েছিলাম, আমার কাছে সামগ্রী ছিল না এবং আমার ওয়েবসাইটে কিছু পরীক্ষামূলক জিনিসও ছিল।

আমি যখন প্রথমবার রিকোয়েস্ট পাঠিয়েছিলাম তখন ৭ দিন কোনো রিপ্লাই পাইনি, আমি আশা করছিলাম তারা নিশ্চয়ই আমার রিকোয়েস্ট অ্যাপ্রুভ করবে কারণ তারা ইতিমধ্যে ৭ দিন সময় নিয়েছে।

আমি নিশ্চিত ছিলাম না যে তারা সাইটটি পর্যালোচনা করার জন্য কতটা সময় নেয়, ওয়েবসাইট বার্তা অনুসারে তাদের অনুমোদনের জন্য 3 দিন বা তার কম সময় নেওয়া উচিত।

7 তম দিনে, আমি Google Adsense টিমের কাছ থেকে একটি ইমেল পেয়েছি এবং আমি ইমেলটি না খোলা পর্যন্ত আমি খুশি ছিলাম, কিন্তু দুর্ভাগ্যবশত, এটি একটি প্রত্যাখ্যান ইমেল ছিল।

কিন্তু তারা আমার প্রত্যাখ্যানের জন্য দায়ী পয়েন্ট বা কারণও পাঠিয়েছে।

তারপর আমি 25 দিনের একটি সঠিক সময় নিয়েছিলাম এবং আমার সাইটের জন্য যথেষ্ট কন্টেন্ট তৈরি করেছি এবং পৃষ্ঠাগুলিতে সম্পূর্ণ বিবরণের মতো অন্যান্য জিনিসপত্র তৈরি করেছি, তারপর আমি আবার অনুরোধটি আবার জমা দিই। এইবার আমার অনুরোধ 2 দিনের মধ্যে অনুমোদিত হয়েছে।

সুতরাং আপনি যদি আপনার শেষে সম্পূর্ণ হন তবে তারা 3 দিনের বেশি সময় নেবে না এবং আপনি যদি অনুমোদনের জন্য উপযুক্ত না হন তবে আপনার সাইট পরিদর্শন করতে তারা 1-7 দিন সময় নিতে পারে।

তবে একটি ব্যতিক্রম সর্বদা বিবেচনা করা হয় যেমন তাদের মধ্যে কয়েকজন 1-2 সপ্তাহ পরে তাদের অনুমোদন পায়। সুতরাং অনুমোদনের দিনগুলি নিয়ে চিন্তা করবেন না পরিবর্তে আপনি দ্রুত গুগল অ্যাডসেন্স অনুমোদনের জন্য আপনার ওয়েবসাইটের বিষয়বস্তু এবং পরিচালনার উপর ফোকাস করতে পারেন।


আমরা কি একই ওয়েবসাইটের সাথে দুটি ভিন্ন Google Adsense অ্যাকাউন্ট লিঙ্ক করতে পারি?

হ্যাঁ, আপনি সহজেই আপনার একটি একক ওয়েবসাইটের সাথে দুটি ভিন্ন Google Adsense অ্যাকাউন্ট লিঙ্ক করতে পারেন কারণ Google বলেছে যে প্রকাশক একই ওয়েব পৃষ্ঠায় দুটি ভিন্ন AdSense অ্যাকাউন্ট থেকে বিজ্ঞাপন কোড রাখতে পারেন।

এবং Google একই ওয়েবসাইটে অ্যাডসেন্স অ্যাকাউন্ট ব্যবহারের ক্ষেত্রে এই ধরনের বিধিনিষেধ নির্দিষ্ট করেনি।


গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট সেট আপ করার জন্য একটি ধাপে ধাপে পদ্ধতি কি? / কিভাবে ধাপে ধাপে গুগল অ্যাডসেন্স ব্যবহার করবেন?/ গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট সেটআপ।

এটি একটি খুব সহজ পদ্ধতি, আপনাকে কেবল নীচে দেওয়া ধাপে ধাপে পদ্ধতি অনুসরণ করতে হবে। নিচে দেওয়া লিঙ্ক দিয়ে গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্টের জন্য সাইন আপ করুন।

Link:   https://www.google.com/adsense/start/
আপনার ব্রাউজারে কপি এবং পেস্ট করুন।


আপনি Google Adsense এর সাথে সংযোগ করতে চান এমন একটি Google অ্যাকাউন্ট দিয়ে সাইন আপ করুন। নিচের ছবিটি দেখুন।


এখানে আপনার ওয়েবসাইটের URL এর মতো কিছু বিবরণ লিখুন যেমন testing.com। আপনার দেশ নির্বাচন করুন এবং হিসাবে কয়েকটি বিকল্প চেক করুন

চুক্তি এবং সব, এবং তারপরে সর্বশেষে অ্যাকাউন্ট তৈরি করুন এ ক্লিক করুন। একই জন্য নীচের ছবিটি দেখুন.


এখানে আপনি কিছু নিষ্ক্রিয় বিকল্প সহ আপনার Google ড্যাশবোর্ড দেখতে পারেন, এখানে আপনাকে আপনার অর্থপ্রদানের ঠিকানা সম্পর্কিত আরও কয়েকটি গুরুত্বপূর্ণ তথ্য পূরণ করতে হবে। একই জন্য নীচের ছবিটি দেখুন.


এখানে সমস্ত প্রয়োজনীয় বিবরণ পূরণ করুন এবং শুধু জমা বোতামে ক্লিক করুন। একই জন্য নীচের ছবিটি দেখুন.


আপনি সাবমিট বাটনে ক্লিক করার সাথে সাথে আপনি একটি গুগল অ্যাডসেন্স স্ক্রিপ্ট কোড পাবেন। আপনাকে এই কোডটি আপনার ওয়েবসাইটের ট্যাগের মধ্যে পেস্ট করতে হবে। নিচের ছবিটি দেখুন।


এখন, এই কোড পেস্ট করার জন্য আপনাকে আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট ড্যাশবোর্ড বা নন-ওয়ার্ডপ্রেস সাইটে লগইন করতে হবে।

এই পদ্ধতিটি ওয়ার্ডপ্রেস এবং নন-ওয়ার্ডপ্রেস সাইটগুলির জন্য একই।


এখানে, আপনাকে থিম এডিটর বিভাগে যেতে হবে, একটি নন-ওয়ার্ডপ্রেস সাইটের ক্ষেত্রে আপনি কেবল আপনার সূচী বা শিরোনাম পৃষ্ঠায় যান যেখানে আপনি আপনার ওয়েবসাইটের জন্য প্রধান HTML বিভাগটি সংজ্ঞায়িত করেছেন। নিচের ছবিটি দেখুন।


এখানে আপনার থিম নির্বাচন করুন এবং তারপর header.php পৃষ্ঠায় ক্লিক করুন। নিচের ছবিটি দেখুন।


এখানে আপনাকে নীচের চিত্রের মতো হেড সেকশনের ভিতরে গুগল অ্যাডসেন্স কোড পেস্ট করতে হবে। আপনি এই কোডটি এখানে পেস্ট করার পরে, Google Adsense টিম আপনার সাইট পর্যালোচনা করবে, এবং তারপর তারা আপনার Adsense অ্যাকাউন্ট অনুমোদন করবে।


Google Adsense আপনার সাইট পর্যালোচনা এবং অনুমোদন করতে 3 দিন সময় নিতে পারে। নিচের ছবিটি দেখুন।


যখন Google Adsense টিম আপনার ওয়েবসাইট পর্যালোচনা করে এবং তারা আপনার ওয়েবসাইটের জন্য উপযুক্ত সবকিছু খুঁজে পায় তখন আপনি আপনাকে একটি ইমেল পাঠাবেন…

…আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্টের অনুমোদনের বিষয়ে, এখন আপনি আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপন দিতে এবং লাভ উপার্জন করতে পারবেন। অনুমোদন বার্তার জন্য নীচের ছবিটি দেখুন.

আপনি যদি এখনও অ্যাডসেন্স সম্পর্কে জানেন না এবং আপনি আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্ট সেটআপ না করে থাকেন তবে আপনি নীচের লিঙ্ক থেকে অ্যাডসেন্স সম্পর্কিত কিছু ভাল এবং দরকারী ব্লগ পড়তে পারেন।

Google Adsense Account setup in Hindi…

Google Adsense account setup in English

How to enable or set up Google Adsense payment or Adsense address verification pin?

Have you not received your Google Adsense PIN?

How To Submit Tax Information In Google Adsense In Hindi

How to Submit Tax Information Form in Google Adsense for YouTube and Blog

ADSENSE ADDRESS VERIFICATION PIN: FAQ

Where do I put the AdSense code on my website

How to create Ad units in Google Adsense

উপসংহার:

এই ব্লগ পোস্টে (গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট সেটআপ ধাপে ধাপে), আমরা আপনাকে গুগল অ্যাডসেন্সের জন্য ধাপে ধাপে অ্যাকাউন্ট সেটআপ ব্যাখ্যা করেছি। যেহেতু এই প্রক্রিয়াটি একটি গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট তৈরি করা এবং এটি সফলভাবে সক্রিয় করা একটি সহজ প্রক্রিয়া এখনও বেশিরভাগ লোকেরা এই প্রক্রিয়ায় আটকে আছে এবং তাদের ওয়েবসাইটের জন্য অ্যাডসেন্স থেকে অনুমোদন পেতে অক্ষম। তাই আপনি সফলভাবে আপনার অ্যাকাউন্ট তৈরি এবং সেট আপ করার জন্য এই বিস্তৃত ব্লগটি অনুসরণ করতে পারেন।

এই ব্লগ পোস্টটি (গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট সেটআপ ধাপে ধাপে) ব্যবহার করে আমরা ধাপে ধাপে কীভাবে গুগল অ্যাডসেন্স ব্যবহার করব? গুগল অ্যাডসেন্সের জন্য আপনার কত ভিউ দরকার? আমি কিভাবে Google AdSense এ সাইন ইন করব? Google AdSense লগইন, Google AdSense সাইন-আপ, Google AdSense YouTube, Google AdSense টিউটোরিয়াল, Google AdSense উপার্জন এবং Google AdSense পেমেন্ট।

কোনো প্রশ্নের ক্ষেত্রে, আপনি আমাদেরকে a5theorys@gmail.com-এ লিখতে পারেন আমরা যত তাড়াতাড়ি সম্ভব আপনার কাছে ফিরে যাব।

আশার ! আপনি আপনার ওয়েবসাইট বা ব্লগের জন্য ধাপে ধাপে এই পোস্ট-Google Adsense অ্যাকাউন্ট সেটআপটি উপভোগ করতেন।

নিচের মন্তব্য বিভাগে আপনার গুরুত্বপূর্ণ মতামত নির্দ্বিধায় জানান|গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট সেটআপ ধাপে ধাপে|


Exit mobile version