Site icon A5THEORY

ধাপে ধাপে পেপাল অ্যাকাউন্ট সেটআপের জন্য একটি সম্পূর্ণ নির্দেশিকা.

ধাপে ধাপে পেপাল অ্যাকাউন্ট সেটআপের জন্য একটি সম্পূর্ণ নির্দেশিকা

ধাপে ধাপে পেপাল অ্যাকাউন্ট সেটআপের জন্য একটি সম্পূর্ণ নির্দেশিকা

হ্যালো বন্ধুরা, এই ব্লগ পোস্টে ( ধাপে ধাপে Paypal অ্যাকাউন্ট সেটআপের জন্য একটি সম্পূর্ণ নির্দেশিকা), আমি আপনাকে Paypal অ্যাকাউন্ট সেটআপ সম্পর্কে জানাতে যাচ্ছি।

যারা বিদেশে বা সারা বিশ্বে অনলাইন ব্যবসা করছেন তারা এই পেপ্যাল ​​অ্যাকাউন্ট সম্পর্কে সচেতন হবেন এবং তাদের বেশিরভাগই এটি তাদের পাঠানোর জন্য এবং ইন্টারনেটে অর্থপ্রদান গ্রহণের জন্য ব্যবহার করবেন।

পেপ্যাল ​​হল ইন্টারনেটের মাধ্যমে টাকা পাঠানো এবং গ্রহণ করার সবচেয়ে কার্যকর উপায়। এবং যে সমস্ত দেশে এটি ব্যবহার করা হয়েছে সেখানে এটি খুবই জনপ্রিয় ধাপে ধাপে পেপাল অ্যাকাউন্ট সেটআপের জন্য একটি সম্পূর্ণ গাইড

এই ব্লগের মধ্যে ( ধাপে ধাপে পেপ্যাল ​​অ্যাকাউন্ট সেটআপের জন্য একটি সম্পূর্ণ নির্দেশিকা), আমরা একটি পেপ্যাল ​​অ্যাকাউন্ট সম্পর্কিত অনেকগুলি বিভাগ কভার করব যেমন একটি পেপ্যাল ​​অ্যাকাউন্ট তৈরি করার পদক্ষেপগুলি কী কী? আমি কীভাবে ভারতে আমার ব্যবসার জন্য একটি পেপ্যাল ​​অ্যাকাউন্ট সেট আপ করব?…

ভারতে পেপ্যালের জন্য কোন ব্যাঙ্ক সেরা? একটি পেপ্যাল ​​অ্যাকাউন্ট তৈরি করুন, পেপাল ব্যবসায়িক অ্যাকাউন্ট, কীভাবে ভারতে একটি পেপ্যাল ​​ব্যবসায়িক অ্যাকাউন্ট তৈরি করবেন, পেপ্যাল ​​অ্যাকাউন্ট হোল্ডার, একটি পেপ্যাল ​​অ্যাকাউন্ট বিনামূল্যে, এখানে পেপ্যাল ​​অ্যাকাউন্ট, পেপ্যাল ​​অ্যাকাউন্ট কাইস কলা এবং ইত্যাদি | ধাপে ধাপে পেপাল অ্যাকাউন্ট সেটআপের জন্য একটি সম্পূর্ণ গাইড

পেপ্যাল ​​অ্যাকাউন্ট কি?/ পেপ্যাল ​​ইন্ডিয়া

পেপ্যাল ​​অ্যাকাউন্ট হল ইন্টারনেটের মাধ্যমে এক দেশ থেকে অন্য দেশে অর্থ গ্রহণ এবং পাঠানোর জন্য সবচেয়ে জনপ্রিয় পেমেন্ট গেটওয়ে।

আপনি কিছু উন্নত কাজের জন্য এর প্রিমিয়াম ব্যবসায়িক পরিকল্পনা না কেনা পর্যন্ত এটি সম্পূর্ণ বিনামূল্যে।

পেপ্যাল ​​অ্যাকাউন্ট কোনো জটিলতা ছাড়াই এক জায়গা থেকে অন্য জায়গায় টাকা ট্রান্সফার করার একটি খুব দ্রুত মাধ্যম।

এটি বহু বছর ধরে সম্পূর্ণ নির্ভরযোগ্যতা এবং সত্যতার সাথে তার পরিষেবা দিয়ে আসছে।



যে কোনো ক্লায়েন্টের দ্বারা প্রতারিত হওয়ার খুব কম সুযোগ যেখানে আপনি PayPal ব্যবহার করে অর্থ স্থানান্তর করছেন কারণ PayPal-এর একটি অত্যন্ত কঠোর নীতি রয়েছে যা আপনাকে যেকোনো ধরনের স্ক্যাম থেকে রক্ষা করে।

পেপ্যাল ​​অ্যাকাউন্ট আপনার পেপাল অ্যাকাউন্ট সেট আপ করা খুব সহজ কারণ আপনি আপনার ক্রেডিট কার্ড বা ডেবিট কার্ড লিঙ্ক করে অ্যাকাউন্ট তৈরি করার পরেই টাকা পাঠানো শুরু করতে পারেন।

এবং অর্থ গ্রহণের জন্য আপনাকে কেবল আপনার লিঙ্ক করা ব্যাঙ্ক অ্যাকাউন্টের প্রক্রিয়াটি যাচাই করতে হবে যা একটি খুব সহজ প্রক্রিয়া।


এই পেপাল অ্যাকাউন্টের সুবিধা কী?

আপনি যদি একটি ওয়েবসাইট বা যেকোনো ধরনের অনলাইন ব্যবসা চালান তাহলে আপনার ব্যবসার উন্নতি করতে এবং অর্থ উপার্জনের জন্য একটি পেপাল অ্যাকাউন্ট আপনার জন্য একটি দুর্দান্ত সাহায্য হতে পারে।

যেহেতু বেশিরভাগ অ্যাফিলিয়েট প্রোগ্রাম অর্থ স্থানান্তরের জন্য এই মাধ্যমটি ব্যবহার করে, অনেক CPC এবং PTC সাইট অর্থ লেনদেনের জন্য Paypal অ্যাকাউন্ট ব্যবহার করে, তাই আপনার যদি Paypal থাকে তবে আপনি এই সমস্ত অর্থ উপার্জনের প্রোগ্রামগুলিতে অংশগ্রহণ করবেন।



আপনি যদি অনলাইনে একটি খণ্ডকালীন চাকরি করার কথা ভাবছেন তবে একটি Paypal অ্যাকাউন্ট আপনাকে আপনার চাকরি খোঁজার পরিস্থিতি বাড়াতে সাহায্য করতে পারে এবং আপনি বিশ্বের যে কোনো জায়গায় চাকরি খুঁজে পেতে পারেন কারণ বেশিরভাগ কোম্পানিই আপনাকে Paypal ব্যবহার করে অর্থ প্রদান করে।

আমরা কি একই দেশের মধ্যে Paypal অ্যাকাউন্ট ব্যবহার করতে পারি?

এটি দেশ থেকে দেশের উপর নির্ভর করে, যেমন কিছু দেশে তাদের স্থানীয় সরকার Paypal অ্যাকাউন্টগুলিকে অনুমতি দেয় কারণ তারা তাদের নীতির সাথে এটি ঠিক খুঁজে পায় না। তাই আপনি এই বিষয়ে কিছু R&D করতে পারেন এবং আপনার দেশের জন্য এটি অন্বেষণ করতে পারেন।

একটি পেপ্যাল ​​অ্যাকাউন্ট বিনামূল্যে?

হ্যাঁ, একটি নির্দিষ্ট পরিমাণ পর্যন্ত এটি প্রায় বিনামূল্যে। যেমন আপনি সহজেই একটি পেপ্যাল ​​অ্যাকাউন্ট তৈরি করতে পারেন এবং ই-কমার্স সাইট বা মার্কেট বা অন্য যেকোন মার্কেটে যেখানে পেপ্যাল ​​হল পেমেন্ট গেটওয়ের বিকল্প।

কিন্তু আপনি যখন আপনার ব্যবসা এবং ফ্রিল্যান্সিং কাজের জন্য PayPal-এর মাধ্যমে অর্থ পাঠান এবং গ্রহণ করেন তখন আপনাকে একটি ন্যূনতম ফি দিতে হবে (বিক্রয় প্রতি বিক্রয় 2.9% + $0.30 – যেকোনো আপডেটের জন্য সাইটটি দেখুন)।

কিন্তু এর জন্য আপনাকে কিছু করতে হবে না, এটি একটি স্বয়ংক্রিয় প্রক্রিয়া। যখনই আপনি পেপ্যাল ​​থেকে কোন পরিমাণ পান তখন পেপ্যাল ​​স্বয়ংক্রিয়ভাবে আপনার লেনদেনের অর্থ থেকে তার অংশ কেটে নেয় এবং বাকি অর্থ আপনার পেপ্যাল ​​অ্যাকাউন্টে স্থানান্তরিত হয়।


পেপ্যাল ​​অ্যাকাউন্ট পরিষেবা কি সব দেশে উপলব্ধ……?

না, পেপ্যাল ​​অ্যাকাউন্ট পরিষেবা সমস্ত দেশে উপলব্ধ নয়। আপনি নীচের দেশগুলির তালিকা দেখতে পারেন যেখানে লোকেরা পেপাল পরিষেবা ব্যবহার করতে পারে৷

দ্রষ্টব্য: আপনি নীচের লিঙ্কটিও পরীক্ষা করতে পারেন, কারণ এই তালিকাটি সর্বদা আপডেট হতে থাকে। ব্রাউজারে নিচের লিঙ্কটি কপি করে পেস্ট করুন।

https://www.paypal.com/in/webapps/mpp/country-worldwide



একটি পেপ্যাল ​​অ্যাকাউন্ট তৈরি করার জন্য ধাপে ধাপে পদ্ধতি কী?/ একটি পেপ্যাল ​​অ্যাকাউন্টের জন্য কী কী নথির প্রয়োজন?/ টাকা পাওয়ার জন্য আমি কীভাবে একটি পেপ্যাল ​​অ্যাকাউন্ট সেট আপ করব?

এটি একটি খুব সহজ পদ্ধতি, আপনাকে এটির জন্য নীচের পদ্ধতিটি অনুসরণ করতে হবে।

একটি পেপাল অ্যাকাউন্টে সাইন আপ করুন: ব্রাউজারে নীচের লিঙ্কটি অনুলিপি করুন এবং পেস্ট করুন।

https://www.paypal.com/in/home

নিচের ছবিতে দেখানো সাইন আপ বোতামে ক্লিক করুন।


এখানে আপনি দুটি বিকল্প পাবেন একটি হল আরও স্বতন্ত্র যেটি বেশিরভাগই একজন ফ্রিল্যান্সার দ্বারা বেছে নেওয়া হয়েছে যারা এখনও তাদের ব্যবসা নিবন্ধন করেননি কিন্তু একজন ফ্রিল্যান্সার হিসাবে কাজ করছেন।

আপনার যদি আনুষ্ঠানিকভাবে একটি নিবন্ধিত ব্যবসা থাকে তবে আপনি একটি ব্যবসা পরিকল্পনা বিকল্পের জন্য যেতে পারেন। একই জন্য নীচের ছবিটি দেখুন.


নীচের ছবিতে দেখানো হিসাবে এখানে আপনার ইমেল আইডি এবং পাসওয়ার্ড পূরণ করুন।.


এখানে আপনাকে আপনার ক্রেডিট কার্ড বা ডেবিট কার্ডের বিশদ বিবরণ লিখতে হবে, যদিও আপনি সমস্ত প্রাথমিক জিনিসগুলি সম্পূর্ণ করার পরে এটি পূরণ করতে পারেন। নিচের ছবিটি দেখুন।


এখানে আপনার নতুন পেপাল অ্যাকাউন্ট তৈরি হয়ে গেছে এবং এখন আপনাকে নীচে দেওয়া কিছু প্রয়োজনীয় সেটিংস করতে হবে।


আপনার পেপাল অ্যাকাউন্ট ড্যাশবোর্ডে যেতে নীচের ছবিতে দেখানো মত ক্লিক করুন।


এখানে নোটিফিকেশন বেলটিতে ক্লিক করুন এবং তারপরে নীচের ছবিতে দেখানো বিকল্পটিতে ক্লিক করুন।


এখানে আপনাকে আপনার পরিচয় যাচাই করতে হবে। নিচের ছবিটি দেখুন।


আপনার প্যান কার্ডের বিশদ বিবরণ এবং আপনার বসবাসের ঠিকানা লিখুন। নিচের ছবিটি দেখুন।


এটি উদ্দেশ্য কোড যদি আপনার কাজের জন্য কোন ধারণা বা শিরোনাম না থাকে যেটি আপনি কোন নির্দিষ্ট উদ্দেশ্যে পেপ্যাল ​​অ্যাকাউন্ট ব্যবহার করছেন? তারপর শুধুমাত্র সফ্টওয়্যার পরামর্শ বা ফ্রিল্যান্স ট্যুরিজম লিখুন কারণ আপনি পরে এটি পরিবর্তন করতে পারেন।


এখন, আপনি যদি পেমেন্ট পদ্ধতি যোগ না করে থাকেন বা আগের ধাপে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট লিঙ্ক না করে থাকেন তাহলে আপনি এখানে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট লিঙ্ক করতে পারেন। একই জন্য নীচের ছবিটি দেখুন.


টাকা পাঠানোর জন্য আপনি একটি ডেবিট কার্ড বা ক্রেডিট কার্ড যোগ করতে পারেন।

টাকা পাওয়ার জন্য আপনি একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট বা ক্রেডিট কার্ড লিঙ্ক করতে পারেন। আপনার যদি ক্রেডিট কার্ড থাকে তাহলে দ্রুত লিঙ্কিং প্রক্রিয়ার জন্য এটি সেরা বিকল্প। একই জন্য নীচের চিত্র দেখুন


এখানে লিঙ্ক করা ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিবরণ লিখুন। নিচের ছবিটি দেখুন।


একবার আপনি সমস্ত বিবরণ লিখলে আপনি আপনার লিঙ্ক করা ব্যাঙ্ক অ্যাকাউন্টে দুটি ছোট পরিমাণের একটি আমানত পাবেন এবং তারপরে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট যাচাই করার জন্য আপনাকে আপনার PayPal অ্যাকাউন্ট ড্যাশবোর্ডে সেই দুটি আমানত যাচাই করতে হবে।

সুতরাং আপনি যখন এই ছোট পরিমাণটি পাবেন তখন আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে যাচাই করুন৷

যেহেতু এই আমানতগুলি খুব ছোট তাই আপনাকে অনলাইনে আপনার অ্যাকাউন্ট স্টেটমেন্ট চেক করতে হবে কারণ এটি মোবাইল সতর্কতার মাধ্যমে আসতে পারে বা নাও আসতে পারে। তাই 4-6 দিনের মধ্যে নিয়মিত চেক রাখুন। আপনি একই জন্য নীচের স্ক্রিনশট দেখতে পারেন.

যদি আপনি এই আমানতগুলি পেয়ে থাকেন তবে আপনি সেগুলি আবার পাঠাতে পারেন, অথবা আপনি আপনার সাথে যোগাযোগ করতে পারেন ব্যাঙ্ক সহায়তা টিমের সাথে তারা পেপ্যাল ​​পরিষেবার অনুমতি দেয় বা না দেয়। যদি ব্যাঙ্কের কোনও সমস্যা না থাকে তবে আপনি পেপাল অ্যাকাউন্ট সহায়তা দলের সাথে যোগাযোগ করতে পারেন, তারা শীঘ্রই আপনার সমস্যাটি সমাধান করবে।


নীচের ছবিতে দেখানো হিসাবে এখানে আপনার অ্যাকাউন্ট সেটিং ক্লিক করুন.

এখানে আপনি ইমেল এবং ফোন যাচাইকরণের বিকল্প পাবেন। নিচের ছবিটি দেখুন।


আপনার ইমেল ঠিকানা যাচাই করুন, আপনার ইমেল ইনবক্সে পাঠানো যাচাইকরণ লিঙ্কটিতে ক্লিক করুন এবং তারপরে আরও একটি লগইন করুন, আপনার ইমেল যাচাই করা হবে। নিচের ছবিটি দেখুন।


ফোন যাচাইকরণের জন্য, আপনার ফোন নম্বর লিখুন এবং তারপরে ঠিক আছে ক্লিক করুন, আপনি একটি OTP নম্বর পাবেন, ড্যাশবোর্ডে দেওয়া স্পেসে সেই OTP নম্বরটি লিখুন এবং ঠিক আছে ক্লিক করুন এবং আপনার ফোন নম্বর যাচাই করা হবে। একই জন্য নীচের ছবিটি দেখুন.


এখন আপনি প্রায় সম্পন্ন করেছেন, 4-6 দিনের মধ্যে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট অনুমোদিত হবে এবং আপনি অর্থপ্রদান পেতে সক্ষম হবেন।

এবং পেমেন্ট পাঠানোর জন্য বা কেনাকাটার জন্য আপনি অবিলম্বে আপনার ডেবিট বা ক্রেডিট কার্ড সংযুক্ত করতে পারেন এবং আপনার PayPal অ্যাকাউন্ট ব্যবহার করে কেনাকাটা শুরু করতে পারেন। একই জন্য নীচের ছবিটি দেখুন.

পেপাল অ্যাকাউন্ট সম্পর্কিত আরও কিছু গুরুত্বপূর্ণ ব্লগ পোস্ট পড়তে, নীচে দেওয়া ব্লগ লিঙ্কে ক্লিক করুন।

PayPal minimum withdrawal amount India: The amount you entered is less than the minimum.

Not able to link your SBI bank account to your Paypal Account?

PayPal Account Setup In India: FAQ.

PayPal Account Setup In Hindi Step by Step

5+ PayPal WordPress Plugins 2020 (Free and Paid)/ Is there a PayPal plugin for WordPress?

How do I get my free $50 from a PayPal account?

Paypal Account: A Complete Guide For Paypal Account Setup step by step?

PayPal क्या है और PayPal अकाउंट कैसे बनाये ?

উপসংহার:

এই ব্লগ পোস্টে ( ধাপে ধাপে পেপাল অ্যাকাউন্ট সেটআপের জন্য একটি সম্পূর্ণ নির্দেশিকা), আমরা আপনাকে একটি পেপ্যাল ​​অ্যাকাউন্ট সেট আপ করার জন্য একটি সম্পূর্ণ ধাপে ধাপে পদ্ধতি ব্যাখ্যা করেছি। পেপ্যাল ​​হল ইন্টারনেটের মাধ্যমে অর্থ সংগ্রহ এবং স্থানান্তর করার অন্যতম সেরা মাধ্যম। Paypal এর মাধ্যমে অর্থ পাঠানো এবং গ্রহণ করা নিরাপদ কারণ এটি একটি অননুমোদিত এবং প্রতারণামূলক লেনদেনের জন্য বিরোধ সৃষ্টি করার সুবিধাও প্রদান করে এবং আপনি আপনার অ্যাকাউন্টে আপনার সমস্ত অর্থ ফেরত পাবেন।

এই ব্লগটি ব্যবহার করে ( ধাপে ধাপে পেপ্যাল ​​অ্যাকাউন্ট সেটআপের জন্য একটি সম্পূর্ণ নির্দেশিকা) আমরা অনেকগুলি বিভাগ কভার করেছি যেমন আমি কীভাবে পেপ্যাল ​​যাচাইকরণ সম্পূর্ণ করব, একটি পেপ্যাল ​​অ্যাকাউন্ট তৈরি করার পদক্ষেপগুলি কী কী, একটি পেপ্যাল ​​অ্যাকাউন্টের জন্য প্রয়োজনীয় নথিগুলি কী, কীভাবে আমি কি পেপ্যাল ​​যাচাইকরণ সম্পূর্ণ করি, একটি পেপ্যাল ​​অ্যাকাউন্ট তৈরি করার পদক্ষেপগুলি কী কী, আমি কীভাবে ভারতে আমার ব্যবসার জন্য একটি পেপ্যাল ​​অ্যাকাউন্ট সেট আপ করব, ভারতে পেপ্যালের জন্য কোন ব্যাঙ্ক সেরা,……

….পেপ্যাল ​​অ্যাকাউন্ট তৈরি করুন, পেপ্যাল ​​ব্যবসায়িক অ্যাকাউন্ট, ভারতে পেপ্যাল ​​ব্যবসায়িক অ্যাকাউন্ট কীভাবে তৈরি করবেন, পেপ্যাল ​​অ্যাকাউন্ট হোল্ডার, একটি পেপ্যাল ​​অ্যাকাউন্ট বিনামূল্যে, এখানে পেপ্যাল ​​অ্যাকাউন্ট, পেপাল অ্যাকাউন্ট কাইস কলা, পেপ্যাল ​​ইন্ডিয়া, কীভাবে পেপ্যাল ​​ব্যবসায় অ্যাকাউন্ট তৈরি করবেন ভারত, পেপ্যাল ​​ইন্ডিয়া লগইন, ভারতে পেপ্যাল ​​গৃহীত সাইট, পেপ্যাল ​​অ্যাকাউন্ট হোল্ডার, পেপ্যাল ​​এখানে অ্যাকাউন্ট, পেপ্যাল ​​ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড| ধাপে ধাপে পেপাল অ্যাকাউন্ট সেটআপের জন্য একটি সম্পূর্ণ গাইড


আপনি পেপ্যালের উপর কিছু আশ্চর্যজনক ব্লগ পোস্টের মাধ্যমে যেতে পারেন যা নীচে দেওয়া হয়েছে:

PayPal minimum withdrawal amount India: The amount you entered is less than the minimum.

Not able to link your SBI bank account to your Paypal Account?

PayPal Account Setup In India: FAQ.

কোন প্রশ্নের ক্ষেত্রে, আপনি আমাদের a5theorys@gmail.com এ লিখতে পারেন আমরা শীঘ্রই আপনার কাছে ফিরে আসব| ধাপে ধাপে পেপাল অ্যাকাউন্ট সেটআপের জন্য একটি সম্পূর্ণ গাইড

আশার ! আপনি এই পোস্ট-পেপাল অ্যাকাউন্টটি উপভোগ করতেন: ধাপে ধাপে পেপাল অ্যাকাউন্ট সেটআপের জন্য একটি সম্পূর্ণ নির্দেশিকা

নীচের মন্তব্য বিভাগে আপনার গুরুত্বপূর্ণ মতামত দিতে নির্দ্বিধায় দয়া করে| ধাপে ধাপে পেপাল অ্যাকাউন্ট সেটআপের জন্য একটি সম্পূর্ণ গাইড

একটি মহান সময় আছে! সায়নরা !


Exit mobile version